College Admission

রাজশাহী নিউ গভঃ ডিগ্রি কলেজ ভর্তির যোগ্যতা ২০২৩ : আসন সংখ্যা কত জেনে নিন

রাজশাহী নিউ ডিগ্রি কলেজে ভর্তি হতে কত পয়েন্ট লাগবে

4.8/5 - (6 votes)
এখন আমরা আপনাদের জানাবো রাজশাহী নিয়ে ডিগ্রী কলেজ ভর্তি যোগ্যতা ২০২৩ সম্পর্কে। ‌ ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে রাজশাহী নিউ ডিগ্রী কলেজে ভর্তি হতে হলে আপনার কত পয়েন্ট লাগবে তা এখান থেকে জানতে পারবেন। আপনারা হয়তো সকলের অবগত আছেন রাজশাহী শিক্ষানগরী হিসেবে দেশ পরিচিত। ‌রাজশাহী শহরে অনেকগুলো সরকারি এবং বেসরকারি কলেজ রয়েছে। ‌ সরকারি কলেজ গুলোর মধ্যে অন্যতম রাজশাহী নিয়োগ ডিগ্রী কলেজ।
শিক্ষানগরী রাজশাহীর মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয় এবং রাজশাহী কলেজের পর এই রাজশাহী নিউ ডিগ্রী কলেজের স্থান ‌। অনেক শিক্ষার্থী প্রতিবছর এসএসসি পরীক্ষার পর রাজশাহী নিউ ডিগ্রী কলেজে ভর্তি হওয়ার সুযোগ খোঁজে। আপনি যদি রাজশাহী নিউ ডিগ্রী কলেজে ভর্তি হতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে ভর্তি যোগ্যতা ও রাজশাহী নিউ ডিগ্রি কলেজে ভর্তি হতে কত পয়েন্ট লাগবে তা জেনে নিন এখান থেকে।
আমি বলব আপনারা যারা রাজশাহী নিউ ডিগ্রী কলেজ ভর্তি তথ্য, রাজশাহী নিউ ডিগ্রি কলেজ ভর্তি যোগ্যতা, রাজশাহী নিউ ডিগ্রী কলেজ ভর্তি হতে কত পয়েন্ট লাগবে জানতে আগ্রহী তারা সঠিক ওয়েব সাইটে এসেছেন। এখন আপনি এখান থেকে রাজশাহী নিউ ডিগ্রী কলেজ ভর্তি ২০২৩ সকল তথ্য জানতে পারবেন। তাই অমনোযোগী না হয়ে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন তাহলে এখান থেকে জেনে নিতে পারবেন রাজশাহী নিউ ডিগ্রী কলেজে ভর্তির যোগ্যতা এবং ভর্তি হতে কত পয়েন্ট লাগবে।

রাজশাহী নিউ গভঃ ডিগ্রি কলেজ ভর্তির যোগ্যতা ২০২৩

২০২২ সালে এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে 28 নভেম্বর। ‌ ফলাফল প্রকাশের কিছুদিন পর একাদশ শ্রেণী ভর্তি আবেদন শুরু হবে। ‌ আর ডিসেম্বর থেকে অনলাইনে মাধ্যমে দেশের সকল কলেজে একাদশ ও দ্বাদশ শ্রেণী ভর্তি কার্যক্রম শুরু হবে। সেই ধারাবাহিকতায় রাজশাহী নিউ ডিগ্রী কলেজে একাদশ ও দ্বাদশ শ্রেণী ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।
আপনি যদি রাজশাহী নিউ ডিগ্রী কলেজে একাদশ শ্রেণীতে বা দ্বাদশ শ্রেণীতে ভর্তি হতে চান বা পড়াশোনা করতে চান তাহলে আপনাকে অবশ্যই এস এস সি পরীক্ষা ভালো জিপিএ থাকা লাগবে। যেহেতু রাজশাহী সুনাম করা কলেজ হলো রাজশাহী নিউ ডিগ্রী কলেজ তাই এই কলেজে ভর্তি যে কেউ হতে পারবেনা। ‌
এ কলেজে পড়াশোনা করতে হলে অবশ্যই আপনাকে রাজশাহী নিউ ডিগ্রী কলেজ কর্তৃপক্ষ প্রকাশিত ভর্তির যোগ্যতা থাকতে হবে। ‌ চলুন কথা না বাড়ি জেনে নেই রাজশাহী নিউ ডিগ্রী কলেজে ভর্তি হতে হলে কত পয়েন্ট লাগবে বা রাজশাহী নিউ ডিগ্রি কলেজে ভর্তির যোগ্যতা ২০২৩ সম্পর্কে।

রাজশাহী নিউ ডিগ্রি কলেজে ভর্তি হতে কত পয়েন্ট লাগবে

যারা বিজ্ঞান বিভাগ থেকে রাজশাহী নিউ ডিগ্রী কলেজে একাদশ শ্রেণীতে ভর্তি হতে ইচ্ছুক তাদের বলে রাখি আপনার এসএসসি ও সমমান পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৫.০০ থাকতে হবে। মানবিক বিভাগের শিক্ষার্থীদের জন্য এসএসসি ও সমমান পরীক্ষায় নূন্যতম জিপিএ ৪.৫০ এবং ব্যবসা-বিভাগ শিক্ষার্থীদের জন্য এসএসসি ও সমমান পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.৮০ থাকতে হবে।

যাদের এসএসসি পরীক্ষায় এ ধরনের জিপিএ রয়েছে তারাই কেবল রাজশাহী নিউ ডিগ্রী কলেজে ভর্তি আবেদন করতে পারবে। ‌ যারা রাজশাহী নিউ ডিগ্রী কলেজে ভর্তি হতে ইচ্ছুক তারা অবশ্যই ভর্তি আবেদনের ক্ষেত্রে রাজশাহী নিউ ডিগ্রী কলেজ প্রথম চয়েজ লিস্টে রাখবেন।

রাজশাহী নিউ ডিগ্রি কলেজে আসন সংখ্যা কত

অনেকে জানতে চাচ্ছেন রাজশাহী নিয়ে ডিগ্রী কলেজে সর্বমোট আসন সংখ্যা কত? রাজশাহী নিউ ডিগ্রী কলেজের সর্বমোট আসন সংখ্যা রয়েছে ১০০০টি। এর মধ্যে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য ৩৫০ টি আসন রয়েছে, মানবিক বিভাগে শিক্ষার্থীদের জন্য ৩৫০ টি আসন এবং ব্যবসায় শিক্ষাবিভাগে শিক্ষার্থীর জন্য তিনশটি আসন রয়েছে।
এছাড়াও রাজশাহী নিউ ডিগ্রী কলেজে একাদশ ও দ্বাদশ শ্রেণী ব্যতীত আপনারা চাইলে অনার্স করতে পারবেন। ‌ রাজশাহী নিউ ডিগ্রি কলেজে অনার্সের শিক্ষার্থীদের জন্য অনেকগুলো আসন রয়েছে। রাজশাহী নিউ ডিগ্রী কলেজে অনেকগুলো বিষয়ের উপর আপনারা অনার্স শেষ করতে পারবেন। ‌

রাজশাহী নিউ ডিগ্রি কলেজে ভর্তির আবেদন

আপনারা যারা রাজশাহী নিউ ডিগ্রী কলেজে ভর্তি যোগ্যতা অনুসারে ভর্তি আবেদন করতে ইচ্ছুক তারা অনলাইনের মাধ্যমে রাজশাহী নিউ ডিগ্রী কলেজের ভর্তি বিষয়ক অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে ভর্তি আবেদন করতে পারবেন। ‌ সকল শিক্ষার্থীদের সুবিধার্থে রাজশাহী নিউ ডিগ্রী কলেজে ভর্তি আবেদন করার নিয়ম নিচে ধাপ আকারে লিংকসহ প্রকাশ করা হলো। ‌ আশা করি নিচের পদ্ধতি অনুসরণ করে আপনি খুব সহজে নিউ ডিগ্রী কলেজে ভর্তি আবেদন করতে পারবেন।
  • প্রথমত, যেকোনো ইন্টারনেট ব্রাউজার থেকে https://ngdc.ac.bd/ এ যান
  • তারপরে, Student Application Form বাটনে ক্লিক করুন
  • তারপর, সমস্ত প্রয়োজনীয় তথ্য প্রদান করুন
  • তারপরে, স্টুডেন্ট ফটো আপলোড করুন এবং সাবমিট বোতামে ক্লিক করুন।
  • আপনি একটি ব্যবহারকারী আইডি নম্বর এবং একটি ফটো-ভিত্তিক আবেদনপত্র পাবেন।

 

Mehebur Hasan Siam

My only passion is to be Successful Freelancer. I write Content about all Educational News and Information. I'm working on this Website since July 2021.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button