HSC Result

এইচএসসি পরীক্ষার ফলাফল ২০২১ [প্রকাশিত] – এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২১ দেখুন এখানে

এইচএসসি পরীক্ষার ফলাফল ২০২১ [প্রকাশিত] –  ২০২১ এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। আপনারা যারা এতদিন অপেক্ষা করছিলেন তারা এখন থেকে অনলাইনের মাধ্যমে ফলাফল চেক করতে পারবেন। আপনি যদি এইচএসসি পরীক্ষার ফলাফল চেক করতে চান তাহলে সঠিক ওয়েবসাইটে এসেছেন। আমাদের ওয়েবসাইট থেকে আপনি দেশের সকল শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল চেক করতে পারবেন এবং মার্কশিট ডাউনলোড করতে পারবেন। কিভাবে মার্কশিট সহ পরীক্ষার রেজাল্ট দেখবেন তার পদ্ধতি নিচে দেয়া হল চলুন দেখে নিই।

2021 সালের এইচএসসি রেজাল্ট ফেব্রুয়ারি মাসের কত তারিখ ? ২০২১ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল ফেব্রুয়ারি মাসের মধ্যে প্রকাশ করা হবে। ‌ শিক্ষা মন্ত্রণালয় সর্বশেষ তথ্য মতে 2021 সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল ফেব্রুয়ারি দ্বিতীয় সপ্তাহে প্রকাশিত হবে বলে জানা গেছে। ‌ আজকে আমরা এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ কবে হবে তা নিয়ে বিস্তারিত আলোচনা করছি।

এখান থেকে আপনারা জানতে পারবেন কত তারিখে এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে। আপনারা যারা এতদিন এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশের অপেক্ষায় বসে আছেন তাদের বলবো আপনাদের জন্য সুখবর হল ফলাফল কবে প্রকাশিত হবে। এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ কবে হবে কিভাবে ফলাফল চেক করবেন সকল তথ্য এখান থেকে পাবেন।

How To Get HSC Result 2022 Using Mobile SMS? এসএমএস এর মাধ্যমে এইচএসসি পরিক্ষার ফলাফল চেক

এইচএসসি রেজাল্ট কবে দিবে ?

তাই আপনারা যারা এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল অপেক্ষায় বসে আছেন তার সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন এখান থেকে সকল তথ্য পাবেন। ‌ ২০২১ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল কবে প্রকাশিত হবে? বর্তমানে এইচএসসি পরীক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে সবথেকে বড় প্রশ্ন এটি।

আপনারা সকলে অবগত আছেন এবছর সংক্ষিপ্ত সিলেবাসে আলোকে এইচএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তাই শিক্ষামন্ত্রী ঘোষণা করেন 30 দিনের মধ্যে ফলাফল প্রকাশ করা হবে।

এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল খুব শীঘ্রই প্রকাশিত করার জন্য কাজ করছে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড। 30 জানুয়ারি শিক্ষা মন্ত্রণালয় থেকে 2021 সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ নির্ধারণ করা হয়েছে। চলতি ফেব্রুয়ারি মাসের মধ্যে এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করবে বলে জানা গেছে।

[ সবার আগে HSC রেজাল্ট পেতে  আমাদের ফেসবুক গ্রুপে Join করুন ]

[Group Link : https://www.nextresultbd.com/groups]

2021 সালের এইচএসসি রেজাল্ট ফেব্রুয়ারি মাসের কত তারিখ

ঢাকা মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের তথ্যমতে 2021 সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল ফেব্রুয়ারি মাসে 10 থেকে 14 তারিখের মধ্যে প্রকাশ করা। ‌ ইতোমধ্যে শিক্ষা মন্ত্রণালয় থেকে এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা করা হয়েছে।

আন্তশিক্ষা সমন্বয় বোর্ডের সভাপতি বলেন 2021 সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল কবে প্রকাশ হবে তারতারি প্রধানমন্ত্রীর কাছে চাওয়া হয়েছে প্রধানমন্ত্রীর যেদিন প্রস্তাবিত তারিখ প্রকাশ করবেন সেদিন এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। ‌

আন্তশিক্ষা সমন্বয় বোর্ড এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ 10 থেকে 14 তারিখের মধ্যে অনুমতি চেয়ে প্রধানমন্ত্রীর নিকট পত্র পাঠিয়েছে। এই সময়ের মধ্যে প্রধানমন্ত্রীর যেদিন সময় দিবেন সেদিন এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।

অনলাইনের মাধ্যমে এইচএসসি রেজাল্ট ২০২১ চেক করার নিয়ম

HSC exam 2021 রেজাল্ট কত তারিখ ? 

তাই প্রধানমন্ত্রীর সময় দিলে 14 ফেব্রুয়ারি মধ্যে এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে। ঢাকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ডের তথ্য মতে রেজাল্ট প্রকাশের সবচেয়ে বেশি সম্ভাবনা 12 থেকে 14 ফেব্রুয়ারির মধ্যে।

ঢাকা শিক্ষা বোর্ডের সচিব গণমাধ্যমকে জানান, ২০২১ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল 11 ফেব্রুয়ারির মধ্যে ফল প্রকাশের প্রস্তুতি কাজ সম্পন্ন করা হবে। চলতি ফেব্রুয়ারি মাসের 12 13 ও 14 ফেব্রুয়ারির মধ্যে যেকোনো দিন প্রধানমন্ত্রী অনুমোদন করবেন সেদিন ফল প্রকাশ করা হবে।

দেশব্যাপী মহামারী করোনাভাইরাস এর কারণে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে তাই প্রধানমন্ত্রীর ভার্চুয়াল এর মাধ্যমে এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করবেন। এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশের দিন শিক্ষা মন্ত্রী দীপু মনি সকাল দশটায় প্রধানমন্ত্রীর নিকট ফলাফল তুলে দিবেন।
এ বছর সারা বাংলাদেশ থেকে এইচএসসি ও সমমান পরীক্ষায় 11 টি বোর্ড থেকে প্রায় 13 লাখ 32 হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করে। দেশের নয়টি সাধারণ শিক্ষা বোর্ড থেকে 11 লাখ 38 হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করে। মাদ্রাসা বোর্ডের অধীনে 113000 শিক্ষার্থী এবং ভোকেশনাল শিক্ষা বোর্ড এর অধীনে 1 লাখ 48 হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করেছে।
আপনারা সকলে অবগত আছেন এবছর সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে শুধু মাত্র তিনটি বিষয়ের ওপর এইচএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ‌ পরীক্ষা শুরুর দিন 2 ডিসেম্বর শিক্ষামন্ত্রী ঘোষণা করেন এ বছর এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে পরীক্ষা শেষ হওয়ার 30 দিনের মধ্যে।

Mehebur Hasan Siam

I am Siam from Charghat, Rajshahi, Bangladesh. My only passion is to be Successful Freelancer. I write Content about all Educational News and Information. I'm working on this Website since July 2021.

Leave a Reply

Your email address will not be published.

Back to top button